মোঃ হায়দার আলী আগামী দুই (২০১৮-২০২০) বছরের জন্য গ্লোবাল পিস্ এম্ব্যাসেডর হলেন।

ইঞ্জিনিয়ার মোঃ হায়দার আলী দুই (২০১৮-২০২০) বছরের জন্য গ্লোবাল পিস এম্ব্যাসেডর হয়েছেন। তিনি ছাড়াও সারা পৃথিব্যাপী আরও ১৯৮ দেশ থেকে আরো ১৯৮ জন এই সম্মানজনক দায়িত্ব পেয়েছেন। এই সম্মানজন পদ পেয়ে তিনি মহান সৃষ্টি কর্তার কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বাংলাদেশকে একটি শান্তির রোলমডেল হিসেবে গড়েতুলতে চান। দায়িত্ব পালনে দেশি ও বিদেশী সকল বন্ধু-বান্ধব ও শুভাকাংখী বৃন্দের সহযোগিতা চেয়েছেন।

বিশ্ব ব্যাপী শান্তি বজায় রাখতে Global Peace Chain কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে সামাজিক শান্তি প্রতিষ্ঠার সংস্কৃতি গড়ে তোলা, সমাজের অংশীদার, কূটনীতিক, দূতাবাস, প্রভাবশালী সম্প্রদায়ের দল, ধর্মীয় পণ্ডিত এবং সম্প্রদায় ভিত্তিক সংস্থার সাথে সমন্বিত আলোচনা করে তাদের নিজ নিজ সম্প্রদায়ের মধ্যে শান্তি বজায় রাখার চেষ্টা করা গ্লোবাল পিস এম্ব্যাসেডরদের মূল লক্ষ্য। এছাড়াও আরও সুনির্দিষ্টি কিছু লক্ষ্য নিয়ে গ্লোবাল পিস এম্ব্যাসেডরগণ কাজ করবেন , যেমনঃ (১) 2020 সালের মধ্যে বিশ্বব্যাপী 10,000 তরুণ কর্মীকে সংগঠিত করা। (২)সব উপ মহাদেশে প্রায় 200 টি সামাজিক শান্তি প্রচারাভিযান চালু করা। (৩) কমিউনিটি ভিত্তিক শান্তি কার্যক্রম, নেটওয়ার্কিং, সংলাপ এবং ইন্টারেক্টিভ সেশন পরিচালনা করা। (৪) জাতিসংঘ সদর দফতরে একটি রেজল্যুশন জমা দেয়া সহ আরও অন্যান্য কার্যক্রমে অংশগ্রহণ করা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.




For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.